বিএনপি জামাতের আগুন সন্ত্রাস ও নৈরাজ্য ঠেকাতে শনিবার (২৮ অক্টোবর) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ফটকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত  হয় শান্তি ও উন্নয়ন সমাবেশ।  এই সমাবেশ শুরু হয় বেলা ১টা ৩০ মিনিটের দিকে।

এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, গণযোগাযোগ ও সেতু মন্ত্রী,  ওবায়দুল কাদের এমপি।

এর আগে সমাবেশে সকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে। দুপুরের আগেই পুরো এলাকা আওয়ামী লীগের নেতাকর্মী দিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। আশপাশের পুরানা পল্টন, বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, স্টেডিয়াম, সচিবালয় এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

বিএনপি জামাতের আগুন সন্ত্রাস ও নৈরাজ্য  ঠেকাতে  শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগদান করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন এর নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মী শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগদান করে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকতার হোসাইন,বলেন, বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন।স্বাধীনতা বিরোধী অপশক্তি,  যেকোনো নৈরাজ্যে   সন্ত্রাস রুখে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা  সবসময় ঐক্যবদ্ধ পরিকর  এবং  প্রাণপ্রিয় নেত্রী   বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় আপোসহীন  । তিনি আরো উল্লেখ করেন, কানাডা কর্তৃক প্রকাশিত একটি তথ্য বলা হয়েছে, বাংলাদেশের আপামর জনতার ৭০  শতাংশ জনসমর্থন রয়েছে বঙ্গবন্ধুতনয়া  দেশরত্ন শেখ হাসিনার।  স্বাধীনতা বিরোধী পরাশক্তি বিএনপি জামাতের অগ্নি সন্ত্রাসের নীলনকশা রুখে দিতে  কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ  সদা প্রস্তুত।

এ শান্তি ও উন্নয়ন সমাবেশে  আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস প্রমুখ।  উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি সাদ্দাম হোসেন ও বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, সমাবেশে আরো উপস্থিত ছিলেন যুবলীগ, মহিলা যুবলীগ সহ সহস্র  নেতাকর্মী।